ছেলেদের রূপচর্চার জন্য টিপস!

men-skincare

যুগের সাথে পাল্টাচ্ছে মানুষের জীবন ধারা। কর্মক্ষেত্রেও এসেছে পরিবর্তন-মেয়েরা এখন ছেলেদের চেয়ে অনেক এগিয়ে। তাই রূপচর্চায় ছেলেরাই বা কেন পিছিয়ে থাকবে? তাছাড়া সুস্থ ও সুন্দর ত্বকের মধ্যেই লুকিয়ে আছে সৌন্দর্যের মুল কথা। তাই হতাশ হবার কোন কারণ নেই। আপনাদেরই জন্য রয়েছে আমার কিছু বিউটি টিপসঃ

১। গরমের দিনে ত্বকের পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য বেশি যত্ন নিতে হয়। তাছাড়া ত্বক তৈলাক্ত হলে ব্রণ হবার প্রবনতা থাকে আরও বেশি। নিয়মিত ত্বক পরিষ্কার রাখলে এই ব্রন হবার ভয় আর থাকেনা। তাই প্রতিদিন ফেসওআশ দিয়ে মুখ পরিষ্কার করা উচিত।

২। ত্বকের খসখসে ভাব দূর করতে ও বলিরেখার হাত থেকে রেহাই পেতে হলে সব সময় ক্রিম ব্যবহার করুন। তবে গরমের দিনে ক্রিম হতে হবে তেলহীন। চাইলে ক্রিমের বদলে বেবি লোশনও বাবহার করতে পারেন।

৩। রোদ থেকে রেহাই পেতে, বাইরে বের হবার আগে অবশ্যই ত্বকের ধরন অনুযায়ী সানস্ক্রিন ব্যবহার করুন আর চোখে দিন ভালো ব্র্যান্ড এর সানগ্লাস।

৪। ত্বক ও চুল পড়া বন্ধের জন্য আমলকীর তুলনা নেই। তাছাড়া আমলকী রুচি বাড়ায় আর ত্বককে করে আরও উজ্জ্বল।

৫। অতিরিক্ত খুশকির হাত থেকে রক্ষা পেতে মাথায় কিছুদিন তেল দেয়া বন্ধ রাখুন। অ্যান্টিডেনড্রাফ শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করুন এক দিন পর পর।

তবে একটা কথা না বললেই নয়, ত্বক ভাল রাখার জন্য অন্যতম উপাদান হল পানি। প্রচুর পরিমানে পানি পান করলে শরীর থেকে টক্সিন বের হয়ে যায়, ত্বক থাকে প্রাণবন্ত। তাই প্রতিদিন ৮/১০ গ্লাস পানি পান করুন। আর নিয়মিত ত্বকের পরিচর্যা করুন। চেষ্টা করুন দুশ্চিন্তা এরিয়ে চলতে। মনে রাখবেন, মন সুন্দর তো আপনি সুন্দর।

(4178)

Related posts:

মন্তব্য

মন্তব্য