বিজ্ঞাপন থেকে বলিউড তারকাদের আয়!

index

বিজ্ঞাপনের প্রতি আগ্রহ বলিউডের প্রায় সব তারকাদেরই। তারা শুধুমাত্র বিজ্ঞাপন থেকে একদিনে যত টাকা আয় করে তা একজন সাধারণ মানুষ সারা জীবনেও আয় করতে পারে কিনা সন্দেহ। পুরনো তারকা যারা এখন আর চলচ্চিত্র করে না তাদেরও এখন বিজ্ঞাপনে দেখা যায়। নিচে বলিউডের বর্তমানের সবচেয়ে জনপ্রিয় কিছু তারকার বিজ্ঞাপনের পারিশ্রমিক দেওয়া হল।

শাহরুখ খান :
কিছুদিন আগেও এমন কোন পণ্য ছিলো না যার বিজ্ঞাপনে শাহরুখ মডেল ছিলেন না। তবে ইদানীং তিনি অনেক কম কাজ করছেন। কিছুদিন আগে তিনি তার স্ত্রী গৌরি খানসহ একটি গৃহসজ্জার বিজ্ঞাপনের মডেল হোন। তিনি বিজ্ঞাপনে কাজের জন্য আনুমানিক প্রতিদিন দেড় থেকে দুই কোটি রুপী নিয়ে থাকেন।

সালমান খান :
১০০ কোটি রুপির এই তারকা যে সিনেমাতে অভিনয় করে সেটাই ১০০ কোটির ক্লাবে যোগ দেয়। টিভি বিজ্ঞাপনের সবচেয়ে জনপ্রিয় এই তারকা সম্প্রতি ক্যাটরিনার সাথে একটি ফুটওয়ারের বিজ্ঞাপন করেছেন। এই দাবাং অভিনেতা প্রতিদিনের জন্য নেন তিন কোটি রুপি।
আমির খান :
মিঃ পারফেকশনিষ্ট হিসাবে খ্যাত আমির খান তার চলচ্চিত্র নির্বাচনের সাথে সাথে বিজ্ঞাপনে কাজ করার ব্যাপারে অত্যন্ত নাক উঁচু। আমির সব সময় তার দর্শকদের জন্য নতুন কিছু করার চেষ্টা করে থাকেন। আর সেজন্যই তিনি বিজ্ঞাপনে কাজের জন্য সবচেয়ে বেশী পারিশ্রমিক নিয়ে থাকেন। বিজ্ঞাপনে কাজের জন্য প্রতিদিন তিনি পাঁচ কোটি রুপী নিয়ে থাকেন। যা এ পর্যন্ত বলিউডে সর্বোচ্চ পারিশ্রমিক।

অক্ষয় কুমার :
বলিউড তারকাদের মধ্যে অন্যতম শক্তিশালী অবস্থানে আছেন অক্ষয় কুমার। অক্ষয় প্রথম শ্রেণীর বিজ্ঞাপনদাতাদের কাছে অত্যন্ত প্রিয় একটি নাম। এই অভিনেতা বিভিন্ন অটোমোবাইলস, সেলফোনসহ ইলেক্ট্রনিক্স গ্যাজেট এবং বিভিন্ন ফ্যাশন ব্র্যান্ডের প্রচারের সাথে জড়িত। অক্ষয়ের প্রতিদিনের পারিশ্রমিক সাড়ে তিন কোটি রুপি।

রণবীর কাপুর :
রণবীরকে এখন এসময়ের শাহরুখ খান বলা হয়ে থাকে। চলচ্চিত্রের ব্যবসায়িক সফলতা তাকে নতুন প্রজন্মের আইকনে পরিণত করেছে। ল্যাপটপ, ঘড়ি মোবাইল ফোনসহ বিভিন্ন বিজ্ঞাপনে তার উপস্থিতি পণ্য প্রচারে নতুন মাত্রা এনেছে। তিনিও পারিশ্রমিক নেন দিন হিসাবে এবং প্রতিদিনের জন্য তিনি পান ৩ কোটি রুপি।

প্রিয়াঙ্কা চোপড়া :
বলিউডের জনপ্রিয় এই অভিনেত্রীর সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র বরফির ব্যাবসায়িক সাফল্য তার বিজ্ঞাপনেও প্রভাব ফেলেছে। তার ব্যাগে এখন পেপসি, নাইকনসহ বেশ কিছু স্থানীয় এবং বহুজাতিক প্রতিষ্ঠানের জনপ্রিয় সব পণ্যের বিজ্ঞাপন। পারিশ্রমিক হিসাবে তিনি প্রতিদিন এক কোটি রুপি নিয়ে থাকেন।

কারিনা কাপুর :
বিয়ে সংসার কারিনা কাপুরের ক্যারিয়ারে কোন প্রভাবই ফেলতে পারেনি। বিয়ের পরও তিনি একের পর এক পণ্যের সাথে যুক্ত হচ্ছেন তাদের প্রচারের জন্য। এরই মধ্যে ইলেক্ট্রনিক্স, জুয়েলারীসহ নানা রকম এফএমসিজি ব্র্যান্ডের মডেল হয়েছেন তিনি। আর এই অভিনেত্রী পণ্যের বিজ্ঞাপনে কাজের জন্য দিন প্রতি দেড় কোটি রুপি নিয়ে থাকেন।

দীপিকা পাডুকোন :
বিজ্ঞাপন দিয়েই মিডিয়াতে ক্যারিয়ার শুরু করেন হালের বলিউড সেনসেশন দীপিকা পাডুকোন। তার ব্যবসা সফল চলচ্চিত্রগুলি সাধারণ মানুষের কাছে তাকে অত্যন্ত চাহিদাসম্পন্ন তারকায় পরিণত করেছে। আর তাই তিনি বিভিন্ন ব্রান্ডের প্রচারণায় তার প্রতিদিনের পারিশ্রমিক এক কোটি রুপি।

ক্যাটরিনা কাইফ :
ক্যাটরিনা কাইফ এ সময়ের সবচেয়ে চাহিদা সম্পন্ন বলিউড তারকা। সাধারণ মানুষের মাঝে তার এই চাহিদাকে কাজে লাগানোর জন্য মরিয়া বিভিন্ন বিজ্ঞাপনী সংস্থাগুলো। তার করা স্লাইস আমের জুসের বিজ্ঞাপন জনপ্রিয়তার সাথে সাথে সমালোচিত হয়েছে অনেক। এছাড়াও তিনি ভারতের শীর্ষস্থানীয় এক অলংকার নির্মাতা প্রতিষ্ঠানেরও ব্র্যান্ড এম্বাসেডর হিসাবে কাজ করেছেন। তিনি প্রতিদিন বিজ্ঞাপনে কাজের জন্য দেড় কোটি রুপি নিয়ে থাকেন।

(988)

Related posts:

মন্তব্য

মন্তব্য