শিখে নিন সহজ SEO এবং Google মামাকে জানিয়ে দিন যে আপনিও কম না।

rank-one-on-google

 

সবাইকে সালাম দিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজকাল আমাদের অনেকের‍ই ব্লগ কিংবা ওয়েবসাইট থাকে, কারণ এটি অনেক সহজ একটি কাজ। কিন্তু ক’জনেরই বা সাইটে ভাল ভিসিটর থাকে। ভাল পরিমান ভিসিটর ছাড়া সাইট এর কোন মূল্য নাই। কাজেই ভিসিটর পাওার জন্য সাইটকে SEO করে Google Ranking এ প্রথমে আনতে হবে। যদিও এটি কোন সহজ কাজ নয়, তবে Low Competitive Keyword (বি.দ্রঃ যে লেখাটি দিয়ে Google এ সার্চ দিলে আপনি আপনার সাইটকে দেখাতে চান সেটাই হল Keyword) এর জন্য আপনি সহজেই আপনার সাইটকে Google এর প্রথমে আনতে পারবেন। এই কাজের জন্য নিম্নের ধাপ গুল Follow করুন।

১। আর্টিকেল অবশ্যই ৫০০ শব্দের বেশি লিখবেন। কারণ লেখা যত বেশি হবে, Rank করা তত সহজ হয়।

২। আপনার মেইন Keyword টা আর্টিকেল এর Title, Description, Meta tag, Body সব জায়গায় থাকতে হবে। মনে রাখবেন Title, Description এবং Meta tag এ মেইন Keyword একবারের বেশি দিবেন না। এতে Spamming হওয়ার সম্ভাবনা বেশি।

৩। আর্টিকেলে অবশ্যই ছবি দিবেন যার Title, Description এবং ALT tag এ আপনার টার্গেটেড Keyword দিবেন।

৪। আর্টিকেল Body তে Keyword density 2-3% রাখার চেষ্টা করবেন।

আপনার On page SEO এর কাজ প্রায় শেষ, এবার আসুন Off page SEO এর কাজে শুরু করি।

৫। Google webmaster tool এ গিয়ে manually link submit/index করুন।

৬। Facebook, Twitter, Google+ এবং LinkedIn এ যত পারেন share করুন।

৭। আপনার মেইন Keyword দিয়ে Google এ সার্চ দিন এবং যে ব্লগ আর্টিকেল গুল ভাল র‍্যাঙ্কিং এ আছে সেগুলতে গিয়ে কমেন্ট করুন। আপনার কমেন্ট নিশ্চত অ্যাপ্রুভ হওয়ার জন্য Blog Comment করার নিয়ম গুল দেখুন এখানে

৮। পারলে একটি ১ মিনিটের ভিডিও বানান এবং Youtube, Vimeo, Daily motion এবং Metacafe এ আপলোড দিন। MS power point  এ slide তৈরি করে  তা Screen  Recorder দিয়ে ভিডিও বানাতে পারেন । ভিডিওর Description এ আপনার আর্টিকেলের link দিন। ভিডিও যেন আর্টিকেলের সাথে রিলেটেড হয়।

৯। High PR social bookmarking সাইটে আর্টিকেলের link submit করুন।

১০। আপনার আর্টিকেলের ছবিটি Pinterest সহ অন্যান্য Image sharing সাইটে সাবমিট করুন এবং সোর্স link হিসেবে আর্টিকেলের link দিন।

উপরের ধাপ গুলো Follow করলে আপনি সহজেই Low Competitive Keyword এর জন্য আপনার সাইটকে Google Ranking এ প্রথমে  আনতে পারবেন।

যদি আরো কিছু জানতে চান তাহলে কমেন্ট করুন কিংবা যোগা্যোগ করুন Facebook Group এ। আশা করি আমার পোস্টটি আপনাদের উপকারে আসবে। আল্লাহ হাফেজ, সবায় ভাল থাকবেন।

credit: techmasi.com

I am a Blogger, Graphics designer, SEO researcher and CEO at http://techmasi.com. I would like to share my knowledge with others as well as learn the unknown things. “There is no tomorrow, do today whatever you want to do”

(1214)

Related posts:

মন্তব্য

মন্তব্য